কলকাতার সেরা 10 পিৎজার জয়েন্টের ঠিকানা (Best Pizza in Kolkata)

পীৎজা- এটি এমন একটি নাম যা এখন প্রায় ফুচকার জনপ্রিয়তা ছুঁই ছুঁই পর্যায়ে আছে। নানান ধরনের সস, মাংস, সব্জী সমন্বিত এই ইটালিয়ান খাওয়ার এখন সারা পৃথিবীতে জনপ্রিয়। কম সময়ে, কম খরচে পেট ভরানো এই খাওয়ার এখন ভারতেও বেশ খ্যাত। কলকাতায় এখন ৮ থেকে ৮০ সব বয়েসিদের মধ্যে পীৎজা একটি অত্যন্ত জনপ্রিয় খাওয়ার। অন্যান্য শহর গুলির মত কলকাতায় ও এখন নানান বিখ্যাত ও বড় পীৎজার দোকান আছে তার সাথে সাথে আছে আরও ছোটো বড় রেস্তোরাঁ যারা বিদেশি কোনো সংস্থার  অন্তর্গত নয় এবং অসাধারণ সমস্ত পীৎজা পরিবেশন করে। এই রেস্তোরাঁ গুলি বিভিন্ন বাঙালির হলেও এখানে ,পাওয়া যায় দারুণ স্বাদের দারুণ টপিং এর অসাধারণ সমস্ত পিৎজা যা আপনার মুখের মধ্যে এনে দেবে এক টুকরো ইটালি।

কলকাতার সেরা 10 পীৎজার ঠিকানা(Best Pizza in Kolkata)

পীৎজা (pizza kolkata) হল এখন কলকাতার সব থেকে পছন্দের খাওয়ার আর এই শহরের আনাচে কানাচে আছে অসাধারণ কিছু পীৎজার রেস্তোরাঁ যেখানে গেলে আপনি পাবেন অসাধারণ ফ্লেভারের পীৎজা যা আপনার মন ভরিয়ে দেবে। এমনি কিছু  পীৎজার ঠিকানা দেওয়া হল এই তালিকায়।

 1. Fabric Dela Pizza (ফ্যাবরিক ডেলা পীৎজা, এলগীণ)

A post shared by Anwesha Bhattacharya (@anweshabhattacharya) on

কলকাতার মধ্যে খুব কম জায়গা আছে যেখানে খাঁটি নির্ভেজাল ইটালীয়ান পীৎজা পাওয়া যায়। আপনি যদি হন ক্লাসিক পিৎজার স্বাদের ভক্ত হন আর খেতে চান অসাধারণ স্বাদের এক্কেবারে ইতালীয় পীৎজা তাহলে আপনার জন্য আদর্শ জায়গা হল এলগিণ রোডের ফ্যাবরিক ডেলা পীৎজা। এখানে একেবারে ইতালীয় নিয়ম মেনে বানানো হয় সমস্ত পীৎজা, এখানকার ক্লাসিক পীৎজার কালেকশন বেশ বিখ্যাত। এছাড়া এখানে নানান নতুন টপিং এর ভারতীয় স্টাইলের পীৎজাও পাওয়া যায়। এছাড়াও এখানে “মেক ইয়োর ওণ পীৎজা” কাঊন্টার আছে যেখানে আপনি আপনার পছন্দ মত চীজ, মাংস ও টম্যাটোর টপিং দিয়ে বানিয়ে নিতে পারেন পীৎজা। এখানকার দারুণ সুন্দর ডেকর এই রেস্তোরাঁর মানে যোগ করে একটি আলাদা মাত্রা, এই রেস্তোরাঁর অন্দরটা একেবারে ইতালীয়ান কোন আঞ্চলিক গলির মত করে সাজানো, মনোরম এক পরিবেশ। তাই আপনি যদি পেতে চান এই অনন্য ইতালিয় অনুভূতি তাহলে যেতে হবে ফ্যাব্রিক ডেলা পিৎজা তে।

  • কি খাবেন- তিরামিসু, কয়াত্রো ফরমাগিও,  ডেসার্ট পিৎজা, নাটেলা পিৎজা।
  • বিশেষত্ব- ডেকর, ও লাইভ মিউজিক।
  • খরচ-  ২ জনের জন্য খরচ প্রায় ৮০০ টাকা।
  • সময়- দুপুর ১২ঃ৩০ টা থেকে রাত ১০ঃ৪৫।

2. The dug out (দ্য ডাগ আউট, ভবানিপুর)

কলকাতার বুকে ছোট্ট ক্রীড়াঙ্গন, এভাবেই সবথেকে সুন্দর বর্ণনা দেওয়া যায় ভবানিপুরের লেক কালি বাড়ির কাছে অবস্থিত এই রেস্তোরাঁকে। হুক্কার জন্য কলকাতার অল্প বয়সীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এই রেস্তোরাঁর পিৎজা বেশ বিখ্যাত, এখানকার নানান স্বাদের ক্লাসিক ও কনটেম্পরারি টপিং এর পিৎজা এখানকার জনপ্রিয়তার কারণ। দ্য ডাগ আউট এর জনপ্রিয়তার সবথেকে বড় কারণ হল এর দারুন সুন্দর ডেকর, ও আরাম দায়ক বসার জায়গা। এছাড়াও এই রেস্তোরাঁয় লাইভ স্পোর্টস স্ক্রিনিং এর ব্যাবস্থা আছে। ফলে বুঝতেই পারছেন যদি বার্সেলোনা বা আপনার পছন্দের ম্যান ইউ এর খেলা থাকে তবে আপনি অবশ্যই চাইবেন একটা দারুন পরিবেশে দেখতে। আর ঠিক সেটাই আপনাকে দেবে দ্য ডাগ আউট। এখানকার ঢিমে আলো তার সাথে দারুন মিউজিক আর বিরাট বড় স্ক্রিনে স্পোর্টস স্ক্রিনিং; সব মিলিয়ে এখানে কলকাতার ক্রিড়া প্রেমিদের আসতে বাধ্য করবে। দারুন ম্যাচ, সঙ্গে পিৎজা ও বন্ধুরা দারুন সময়ের উপযুক্ত উপকরণ।

  • কি খাবেন- ডাগ আউট স্পেশাল, ক্লাসিক ইন্ডীয়ান, গারলিক ব্রেড পিৎজা।
  • বিশেষত্ব- এখানকার খেলার থিমের সাজ, দারুন সুন্দর পরিবেশ ও স্পোর্টস স্ক্রিনিঙ্গের ব্যাবস্থা।
  • খরচ-  ২ জনের জন্য খরচ প্রায় ৮০০ টাকা।
  • সময়-  সকাল ৮ টা থেকে রাত ২ টো।


Comments are closed.