কলকাতার সেরা 10 টি আউটডোর সিটিং রেস্তোরাঁ (Outdoor Seating)

কলকাতায় আবহাওয়া সারা বছর খুব মনোরম না থাকলেও সমস্ত ঋতুরই দিনের একটা সময় থাকে বেশ সুন্দর, যেমন শরতের সকাল, গ্রীষ্মের বিকেল, বসন্তের প্রায় সারাটি দিন। এই সময়ের সুন্দর আবহাওয়ায় খোলা হাওয়ায় বসে মানুষ  বরাবরই সময় কাটাতে বেশ পছন্দ করে, আর তার সাথে যদি যুক্ত হয় লোভনীয় খাওয়ার তবে তো আর কথাই নেই। গঙ্গার ঘাটে বসে ঝাল মুড়ি খাওয়া হোক, বা শীতের দুপুরে বারান্দার রোদ্দুরে বসে ভাত- যাই হোক না কেন সবেতেই আছে বাঙালীর সাথ। এখন মা কাকিমাদের বেড়ে দেওয়া থালায় বসে কব্জি ডুবিয়ে উঠোনের কোনে খাওয়ার চল প্রায় উঠে গেলেও, সেই ইচ্ছে  মানুষের মন থেকে যায়নি। তাই কলকাতায় আছে এমন কিছু রেস্তোরাঁ যার খাওয়ার ব্যাবস্থা খোলা আকাশের নিচে। কলকাতায় কিছু বিখ্যাত হোটেলের অন্তর্গত কিছু রেস্তোরাঁ যেমন আছে তেমনই আছে বিশেষ কিছু রেস্তোরাঁ যারা শুধুমাত্র লোভনীয় খাওয়ারই দেয় না তার সাথে দেয় এক অসাধারণ  ভিউ। এরকমই কিছু দারুন রেস্তোরাঁর খোঁজ এখন দেব যেখানে আছে এরম খোলা আকাশের নিচে খাওয়ার ব্যাবস্থা।

কলকাতার সেরা 10 টি আউট ডোর ডাইনিং

খোলা আকাশের নিচে থাকতে কার না ভালো লাগে তার সাথে যদি থাকে দারুন সুস্বাদু খাওয়ার তবে যা হয় তা হল একেবারে সোনায় সোহাগা। এমনি কিছু আউট ডোর ডাইনিং  এর ব্যবস্থা আছে এরম সেরা কিছু রেস্তোরাঁর খবর দেওয়া হল এখানে। দেখে নিন কলকাতার সেরা ১০ টি আউট ডোর ডাইনিং রেস্তোরাঁ।

1. Monkey bar  (মাঙ্কি বার, ক্যামাক ষ্ট্রীট)

A post shared by Rikrivu Banerjee (@rikrivu) on

কলকাতার অন্যতম ব্যস্ত এলাকা ক্যামাক ষ্ট্রীট, আবার কলকাতার প্রান কেন্দ্র যেখান থেকে দেখা যায় কলকাতার সমস্ত হেরিটেজ বিল্ডিং গুলি । এমন একটি জায়গায় অবস্থিত মাঙ্কি বার, যা কলকাতায় এক অন্যতম জনপ্রিয় একটি রেস্তোরাঁ যার আউট ডোর সিটিং এর ব্যাবস্থা আছে। এখানে নানা দেশি বিদেশি লোভনীয় খাওয়ারের সাথে সাথে পাওয়া যায় শহর কলকাতার এক অনন্য সুন্দর ভিউ।  এছাড়া এখানকার ডেকরও বেশ সুন্দর। তার সাথে উপরি পাওনা এখানকার লাইভ মিউজিক, এখানে কলকাতার অন্যতম জনপ্রিয় সমস্ত দল ও গায়করা আসেন ও এই রেস্তোরাঁর পরিবেশ কে করে তোলে অতুলনীয়। এখানকার দারুন খাওয়ার, দারুন মিউজিক ও তার সাথে অসাধারণ ভিউ সব মিলিয়ে কলকাতার বুকে কলকাতার সাথে এক অসাধারণ সময় কাটানোর জন্য আসতেই হবে মাঙ্কি বারে।

  • কি খাবেন- টিক্কি, মহিটো, বাটার চিকেন খিচুড়ি, সাংরিয়া, কিমা ঘোটালা।
  • কুইসিন- আমেরিকান, এশিয়ান, ইউরোপিয়ান, নর্থ ইন্ডীয়ান।
  • খরচ- ২ জনের জন্য খরচ প্রায় ১২০০ টাকা।

2. NOM NOM-NALBAN FOOD PARK (নলবন ফুড পার্ক- নম নম, সেক্টর ৫, সল্ট লেক)

A post shared by Dutiman Armando Bhattyacharjee (@dutimanb) on

কলকাতার এক অন্যতম বিখ্যাত জায়গা, প্রকৃতির রুপের  সাথে সাথে অসাধারণ খাওয়ারের স্বাদ দুই পাওয়া যায় এখানে। সেক্টর ৫ এর বিশাল এলাকা জুড়ে অবস্থিত নলবন, বাঙালীর খিদের সেরা ঠিকানা। এখানকার নানান কুইসিনের রেস্তোরাঁ আর দারুন সুন্দর ও শান্ত পরিবেশ এই রেস্তোরাঁর জনপ্রিয়তার অন্যতম কারণ। নম নম এখানকার অন্যতম বিখ্যাত একটি রেস্তোরাঁ, অসাধারণ স্বুস্বাদু সমস্ত পূর্ব এশিয় দেশ গুলির নানান স্বাদের সমস্ত খাওয়ার এখানে পাওয়া যায়। এখানে আছে আউট ডোর ডাইনিং এর ব্যাবস্থা। আপনি এই রেস্তোরাঁর অসাধারণ সমস্ত খাওয়ার উপভোগ করতে পারবেন এখানকার সবুজে ঘেরা সুন্দর লেকের ধারে এক অভূতপূর্ব পরিবেশে। এখানকার জনপ্রিয়তার অন্য আরও একটি গুরুত্বপূর্ণ কারণ হল এখানকার দাম। অন্যান্য যে কোন রেস্তোরাঁর থেকে এখানে প্রায় অর্ধেক দামে পাবেন একই স্বাদের এবং কিছু রেস্তোরাঁর থেকে পরিমাণে অনেক বেশি খাওয়ার। তাই আপনার যদি ইচ্ছে করে দারুন স্বাদের খাওয়ার খেতে এক অনন্য পরিবেশে তাহলে চলে যান নলবনের- নম নম রেস্তোরাঁয়।

  • কি খাবেন- নুডলস, মকটেল, কাঁকড়ার মাংস, নাসি গরেং, ফিশ গ্রিল।
  • কুইসিন- থাই, চাইনিস, এশিয়ান।
  • খরচ- ২জনের জন্য খরচ প্রায় ৬০০ টাকা।


Comments are closed.